নির্বাচনি আচরণ বিধি অনুযায়ী আগামীকাল ১৩ মে মধ্যরাতে শেষ হচ্ছে খুলনার সিটি নির্বাচনের প্রচার-প্রচারণা।

নির্বাচনে পুলিশি গণগ্রেফতার, নির্বাচন পরিচালনায় সমন্বয়ক কমিটি ও দুদলের টানা বিতর্কে উত্তেজনা চলছে গত কয়েকদিন থেকেই। তবে এসব ছাপিয়ে সুষ্ঠু ভোট হবে এমনটাই আশা করছেন নির্বাচন বিশ্লেষকরা। এজন্য তারা রাজনীতিবিদদের প্রতি সহনশীল আচরণ করতে তাগিদ দিয়েছেন।
এদিকে আজও আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থীরা একে অন্যের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ করেছেন।

শুক্রবার সকালে নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণকালে মঞ্জু অভিযোগ করেন , আওয়ামী লীগ পুলিশ লেলিয়ে দিয়ে ধানের শীষের বিজয় ছিনিয়ে নিতে চাচ্ছে। তিনি আরও বলেন, বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে পুলিশ লেলিয়ে দিয়ে গণগ্রেফতার ও তল্লাশির নামে তাণ্ডব চালিয়ে ত্রাসের রাজত্ব কায়েম করা হয়েছে খুলনায় । কিন্তু কোনো ধরনের হুমকি ও ভীতির কাছে বিএনপির কর্মীরা নতি স্বীকার করবে না। জনগণকে সঙ্গে নিয়ে ভোটকেন্দ্র পাহারা দিয়ে ফলাফল বুঝে তবেই ঘরে ফিরবে তারা।

 

এর আগে সকালে এক সংবাদ সম্মেলনে বিএনপির প্রার্থী মঞ্জু খুলনার নির্বাচনকে পর্যবেক্ষক করতে দেশি-বিদেশি পর্যবেক্ষণ সংস্থার প্রতি আহ্বান জানিয়েছেন। নজরুল ইসলাম মঞ্জু বলেন, আমি একজন মেয়র প্রার্থী। আমার কাজ হচ্ছে ভোট প্রার্থনা করা। এই মুহূর্তে আমার ভোটার কাছে থাকার কথা ছিল। তা না করে আমাকে আবারও সাংবাদিক সম্মেলনের আয়োজন করতে হয়েছে।

জাতীয় ভোটের এসিড টেস্ট হিসেবে খুলনা সিটি নির্বাচনকে আখ্যা দিয়ে তিনি বলেন, এজন্য আমি সব আন্তর্জাতিক, জাতীয় পর্যবেক্ষক ও সুধী সমাজকে খুলনায় ভোট পর্যবেক্ষণ করতে আসার আহ্বান জানাচ্ছি।

বিএনপির প্রার্থীর এমন আহ্বানে খুলনা সিটি করপোরেশন কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী আলহাজ তালুকদার আব্দুল খালেক বলেছেন, দেশের জনগণের ওপর আস্থা রাখতে না পেরে বিদেশি পর্যবেক্ষক চাইছেন বিএনপি মেয়র প্রার্থী। বিএনপি এখন জনবিচ্ছিন্ন দলে পরিণত হয়েছে, এজন্য সাধারণ মানুষের ওপর তাদের আস্থা নেই। বিদেশি পর্যবেক্ষক দাবি করে বিএনপি আবারও সিটি নির্বাচনকে বিতর্কিত করার অপচেষ্টা করছে।

 

শুক্রবার সকালে নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ ও একাধিক পথসভায় বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন। সকাল সাড়ে ৮টায় তিনি খলিল চেম্বার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন। এরপর তিনি গোবরচাকা, তেঁতুলতলা, স্টাফ কোয়ার্টার, পল্লীমঙ্গল, পৈপাড়া, বিসমিল্লাহ মহল্লা, বি কে রায় রোড সংলগ্ন এলাকায় ভোটারদের সঙ্গে সালাম ও কুশল বিনিময় করেন। এসময় শত শত লোক মেয়র প্রার্থী তালুকদার খালেকের গণসংযোগে অংশ নেন।

 

 

 

আপনার অভিমত