মাদক বর্তমান সমাজকে আষ্টেপৃষ্টে বেধে ফেলেছে। সর্বত্র মাদকের ছড়াছড়ি এই সমাজকে এক অন্ধকার ভবিষ্যতের দিকে ঠেলে দিচ্ছে। তাই এর বিরুদ্ধে একটি কার্যকর পদক্ষেপ নেওয়া হয়ে পড়েছিল অতিব জরুরী।

তাই, সরকারী আইন শৃঙ্খলা বাহিনী যখন মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল তখন দেশের মানুষ স্বস্তির নিঃশ্বাস ফেলা শুরু করেছিল। ক্রসফায়ারে মাদক ব্যবসায়ী নিহতের খবরে বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে মানুষের উৎফুল্ল কমেন্ট আসছিল। মাদকের বিরুদ্ধে যুদ্ধ অন্তর্জাতিক মিডীয়া যেভাবেই নিক না কেন, সাধারণ মানুষ একে সাদরে গ্রহণ করেছিল।

কিন্তু সর্ষের মাঝেও যেমন ভুত থাকে, মাদক ব্যবসায়ীদের টার্গেট করে তৈরী করা হিটলিষ্টে মাদক বিরোধী – মাদকের বিরুদ্ধে সোচ্চার – সৎ (তার অর্থনৈতিক অবস্থাই তার সৎ থাকাকে নির্দেশ করে) কমিশনার একরামুল হক যখন ক্রসফায়ারের লিষ্টে পরে যান – তখন সেটা মানুষের বিবেককে নাড়িয়ে দিতে বাধ্য।

আর গণমাধ্যমে প্রকাশিত অডিওটির কথোপকথন যেকোন হৃদয়বান মানুষকেই নাড়া দিয়ে দিবে।

এটা নিয়ে দেশের অন্যান্য পত্রিকার খবরের লিঙ্কঃ

  1. অডিও নিয়ে তোলপাড়
  2. https://www.dhakatribune.com/bangladesh/nation/2018/06/02/ekram-killing-audio-clip-raises-questions-about-anti-drug-crackdown
  3. https://bdnews24.com/bangladesh/2018/06/01/death-of-ekram-audio-exposes-moments-of-controversial-anti-drug-crackdown
  4. http://www.unb.com.bd/bangladesh-news/Family-seeks-PMs-intervention-fair-probe-into-Councilor-Ekramuls-death%C2%A0/72051

ইউটিউবের অডিও এবং রিপোর্টঃ
ফোনালাপের অডিওঃ

বিএনভি নিউজ রিপোর্টঃ
Bangla Viral News
https://www.youtube.com/watch?v=fTzDG-ITeFc

আপনার অভিমত