মহাকাশে স্যাটেলাইট পাঠানো দেশের জন্য গৌরবের মন্তব্য করে বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ উৎক্ষেপিত বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট প্রকল্পে ব্যয়ের হিসাব প্রকাশের দাবি জানিয়েছেন। রোববার ঢাকায় এক আলোচনা সভায় তিনি এ দাবি জানান। বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, দেশের মানুষকে জানাতে হবে এই প্রকল্পের ব্যয় কত? কাদের মাধ্যমে, কীভাবে খরচ হয়েছে? কাদেরকে এই চুক্তি দেওয়া হয়েছিল? এটা দেশের মানুষের জানার অধিকার আছে।

জাতীয় প্রেস ক্লাবে শফিউল বারী বাবু মুক্তি পরিষদের উদ্যোগে খালেদা জিয়া ও শফিউল বারী বাবুর মুক্তির দাবিতে এ আলোচনা সভা হয়। সভায় আসন্ন খুলনা সিটি করপোরেশন নির্বাচনে কোনো প্রকার কারচুপি হলে আন্দোলনের হুশিয়ারি দেন মওদুদ। তিনি বলেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে যদি কেন্দ্র দখল, ভোট চুরি-ডাকাতি এবং কোনো রকম অনিয়ম হয়- সেই নির্বাচন প্রত্যাখ্যান করবে বিএনপি। সেই নির্বাচনের বিরুদ্ধে আন্দোলন করা হবে। সাবেক এই মন্ত্রী দাবি করেন, তাদের কাছে খবর আছে খুলনায় কেন্দ্র দখল করে ব্যালট বাক্সে ভুয়া ব্যালট পেপার ঢোকাতে ঢাকাসহ বিভিন্ন অঞ্চল থেকে সাদা পোশাকে এজেন্টদের পাঠানো হচ্ছে। নিরপেক্ষ নির্বাচন হলে ধানের শীষের প্রার্থীর বিজয় নিশ্চিত বলেও দাবি করেন তিনি।

সভায় অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু প্রমুখ বক্তব্য দেন।

আপনার অভিমত