বেরোবি (রংপুর): বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীদের পরিবহন সংকট নিরসনে আরো নতুন দুটি বাস সংযুক্ত করা হচ্ছে। রোববার (২২ অক্টোবর) আনুষ্ঠানিকভাবে সরবরাহকারী প্রতিষ্ঠানের কাছ থেকে বাস দুটি বিশ্ববিদ্যালয় প্রশাসন গ্রহণ করবে।

বেরোবির পরিবহনে যুক্ত হচ্ছে নতুন দুই বাস

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ অর্থ বছরের ৭৬ লাখ ১২ হাজার ৪৫০ টাকা ব্যায়ে বাস দুইটি কেনা হচ্ছে। ৫২ আসন বিশিষ্ট বাস দুটি রোববার (২২ অক্টোবর)  উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ’র কাছে  হস্তান্তর করবে প্রগতি লিমিটেড নামক সরববরাহকারী প্রতিষ্ঠান। আগামী সপ্তাহের মধ্যে বাস দুটি উদ্বোধন করার কথা রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের দায়িত্বপ্রাপ্ত  কর্মকর্তা আমিনুর রহমান বলেন, ‘শিক্ষার্থীদের পরিবহন সুবিধার্থে নতুন  বাস দুটি যুক্ত করা হচ্ছে। খুব শিগগিরই তা পরিবহনপুলে যুক্ত করা হবে।  এতে শিক্ষার্থীদের পরিবহন সংকট নিরসন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বর্তমানে প্রায় সাড়ে আট হাজার শিক্ষার্থীদের জন্য পাঁচটি বাস রয়েছে যার মধ্যে একটি চুক্তিভিত্তিক ভাড়ায় চালিত। একটি বাস যান্ত্রিক সমস্যার কারণে অব্যবহৃত অবস্থায় পরে রয়েছে।

আপনার অভিমত