বেরোবি (রংপুর): বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) গবেষণা প্রকল্পের প্রস্তাবনা লেখার কৌশল শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বেরোবিতে গবেষণা প্রকল্পের প্রস্তাবনা বিষয়ক সেমিনার

মঙ্গলবার (১০ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ ইন্টারন্যাশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং ইন্সটিটিউটের আয়োজনে সেমিনারের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

এতে প্রধান আলোচক ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা-এর উপাচার্য এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজ কর্ম বিভাগের সাবেক অধ্যাপক ড. প্রফুল্ল চন্দ্র সরকার।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, এই ইন্সটিটিউট দীর্ঘদিন অকার্যকর ছিল। এখন এটিকে সচল করতে প্রতি সপ্তাহে এমন সেমিনার আয়োজনের ব্যবস্থা করা হবে।

প্রধান আলোচক রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা-এর উপাচার্য প্রফেসর প্রফুল্ল চন্দ্র সরকার বলেন, গবেষণা কর্মের মাধ্যমেই যে কোনো বিশ্ববিদ্যালয়ের মানদণ্ড নির্ধারিত হয়ে থাকে। এই বিশ্ববিদ্যালয়েও একদিন দেশ বিদেশ থেকে গবেষকরা আসবেন বলে আমি মনে করি।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী প্রশাসক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে ড. ওয়াজেদ ইন্টারন্যাশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং ইন্সটিটিউটের গবেষকবৃন্দ, বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তারা অংশ নেন।

আপনার অভিমত