রংপুর: রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন (২০১৭-২০) ৮ অক্টোবর অনুষ্ঠিত হবে। ওইদিন সংগঠনের কেন্দ্রীয় বাস টার্মিনালের প্রধান কার্যালয়ে সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নির্বাচন ৮ অক্টোবর

রোববার (১ অক্টোবর) নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী কাঞ্চন  এসব তথ্য নিশ্চিত করেছেন।

নির্বাচনের দিন রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের আওতাধীন সকল বাস-মিনিবাস, কোচ ও মাইক্রোবাস চলাচল বন্ধ থাকবে।

নির্বাচন পরিচালনা কমিটি সূত্রে জানা যায়, সভাপতি, কার্যকরী সভাপতি, সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষসহ ১৯টি পদের বিপরীতে মোট ৪৯ জন প্রার্থী প্রতিকসহ চূড়ান্ত তালিকায় স্থান পায়। তার মধ্যে সহ সভাপতি পদে তমিজ উদ্দিন ও নূর মোহাম্মদ নুরু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সভাপতি পদে তাজুল ইসলাম মুকুল ও সিদ্দিক হোসেন, কার্যকরী সভাপতি পদে আনোয়ারুল ইসলাম রাজা ও ফজলুল করিম পুটু ও সাধারণ সম্পাদক পদে তিন তিনবারের নির্বাচিত সাধারণ সম্পাদক এম এ মজিদ ও তাজুল ইসলাম হারুন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এছাড়াও সহ- সাধারণ সম্পাদক পদে ছয়জন, কোষাধ্যক্ষ পদে দু’জন, সাংগঠনিক সম্পাদক পদে তিন জন, সহ-সাংগঠনিক সম্পাদক পদে তিনজন, দপ্তর সম্পাদক পদে ৩ জন, প্রচার ও শ্রমিক কল্যাণ সম্পাদক পদে তিনজন, শিক্ষা ও ক্রীড়া সম্পাদক পদে তিনজন, সড়ক সম্পাদক পদে সাতজন ও কার্যকরী সদস্য পদে এগারো জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এই নির্বাচনে ২৪৭৯ জন ড্রাইভার, ১৪৭৬ জন কন্ডাক্টর ও ৩০৭৫ জন সহকারীসহ মোট ৭০৩০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এদিকে নির্বাচনকে সামনে রেখে জমজমাট হয়ে উঠেছে রংপুরের টার্মিনাল এলাকা। প্রার্থীদের প্রচার-প্রচারণায় মুখরিত হয়ে উঠেছে এসব এলাকা। প্রার্থীরাও বিভিন্ন উন্নয়নের আশ্বাস দিয়ে ভোটারদের আকৃষ্ট করার চেস্টা করছেন। নগরীর প্রধান প্রধান রাস্তা ও মোড়ে প্রার্থীদের নির্বাচনী পোস্টার, রঙিন ব্যানার শোভা পাচ্ছে।

নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী  বলেন, সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার লক্ষে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে র্যাব, পুলিশের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনের দিন দায়িত্ব পালন করবেন। নির্বাচন আরও সুষ্ঠুভাবে সফল করার লক্ষ্যে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

আপনার অভিমত