বন্যা ও ভারি বর্ষণে জেলার গঙ্গাচড়ায় কালীগঞ্জের কাকিনা হতে গঙ্গাচড়ার মহিপুর ঘাট সড়কে ব্রিজের প্রোটেকশন ওয়াল ধসে গেছে। এছাড়া সড়কের বিভিন্ন স্থানে খানা-খন্দ ও দেবে গেছে। এতে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা।

 

গঙ্গাচড়ায় তিস্তা সংযোগ সড়ক সেতুর দেয়ালে ধস, সড়কে খানা-খন্দ, দুর্ঘটনার আশঙ্কা

সরেজমিনে জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের(এলজিইডি)অধীন দ্বিতীয় তিস্তা সড়ক সেতু নির্মাণের আগে সংযোগ সড়ক সেতু নির্মাণ করা হয়। কালীগঞ্জের কাকিনা হতে গঙ্গাচড়ার মহিপুর ঘাট পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার অ্যাপ্রোচ সংযোগ সড়কের জন্য ব্যয় ধরা হয়েছে ১৩ কোটি টাকা এবং ওই সংযোগ সড়কে তিনটি কালভার্ট ও দুটি ছোট সেতুর নির্মাণ ব্যয় নির্ধারণ করা হয়েছে প্রায় ৯ কোটি টাকা। কিন্তু সেই সেতুর সংযোগ সড়কের বিভিন্ন স্থানে খানা-খন্দ ও বড় গর্তের সৃষ্টি হয়েছে। যে কোনো সময় দুর্ঘটনার আশঙ্কা করছেন লোকজন।

তাছাড়া সম্প্রতি বন্যায় ব্রিজের দুই পাশে প্রটেকশন দেয়াল ধসে গেছে। স্থানীয় লোকজন জানান, লালমনিরহাটের বিভিন্ন স্থান থেকে রংপুর তথা দেশের বিভিন্ন স্থানে যাওয়ার এটি একটি সোজা পথ। প্রতিদিন এ রাস্তা দিয়ে, রিকশা, অটো, সিএনজি ও পায়ে হেঁটে হাজার হাজার লোক যাতায়াত করছে। এটি এখন জনগুরুত্বপূর্ণ রাস্তা। সড়ক ও সেতু নির্মাণ কাজের তদারকির দায়িত্বে থাকা কালীগঞ্জ উপজেলা প্রকৌশলী পারভেজ নেওয়াজ খান বলেন, শীঘ্রই রাস্তা সংস্কার ও ব্রিজের ধসে যাওয়া অংশে কাজ করা হবে।

 

আপনার অভিমত