মালয়েশিয়ার অন্যতম সেরা পাবলিক বিশ্ববিদ্যালয় ‘ইউনিভার্সিটি মালেশিয়া তেরেনগানু (ইউএমটি)’ দিচ্ছে সাধ্যের মধ্যেই বিশ্বমানের উচ্চশিক্ষা অর্জনের সুযোগ। শিক্ষার্থীদের সহায়তাকারী প্রতিষ্ঠান ‘এডুকেশন এইড’ প্রথমবারের মতো মালয়েশিয়ায় উচ্চশিক্ষার জন্য এ সুযোগটি দিচ্ছে। এ জন্য আপনাকে যেতে খরচ পড়বে মাত্র ২ লাখ ২০ হাজার টাকা। টিউশন ফি রয়েছে সীমিত। প্রতি ছয় মাস পরে ইউরিভার্সিটিতে পরিশোধ করতে হবে ৪০ হাজার টাকা করে। আর সম্পূর্ণ ব্যাচেলর প্রোগ্রাম শেষ করতে চার বছরে মোট টিউশন ফি বাবদ লাগবে সাড়ে তিন লাখ টাকা।

এডুকেশন এইড আপনাকে এপ্লিকেশন থেকে শুরু করে ভিসা, মেডিকেল, বিমান টিকেট ও এয়ারপোর্ট পর্যন্ত পৌছে দেয়াসহ সকল খরচ মিলিয়ে একটি প্যাকেজ দিয়েছে মাত্র ২ লাখ ২০ হাজার টাকার মধ্যে। এই ইউনিভার্সিটিতে চান্স পেতে হলে আপনার যোগ্যতা হিসেবে লাগবে এসএসসি ও এইচএসসিতে সর্বনিম্ন জিপিএ ৪ পয়েন্ট এবং ডিপ্লোমা শিক্ষার্থীদের ন্যূনতম জিপিএ ৩ দশমিক ২০। এডুকেশন এইড-এর ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ আল-মামুন জানান, এই সুবর্ণ সুযোগটি চলবে আগামী ২৬শে মে পর্যন্ত।
এর বাইরেও তারা মালেশিয়াসহ ইউরোপ ও আমেরিকার বিভিন্ন দেশের সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষার্থীদের ভর্তিসহ বিভিন্ন বিষয়ে সহযোগিতা করে থাকেন।

আপনার অভিমত