দিনাজপুরের ফুলবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলেক্ষ্যে সরকারি-বেসরকারিভাবে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়েছে। দিবসটি পালনের লক্ষ্যে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, পুলিশ প্রশসন, বিএনপি,পাথরখনির ঠিকাদারি প্রতিষ্ঠান জিটিসিসহ বিভিন্ন রাজনৈতিকদল, শিক্ষাপ্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে সরকারী কলেজ কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।
অপরদিকে উপজেলা আওয়ামীলীগ এর উদ্দ্যোগে সুজাপুর উচ্চ বিদ্যালয় নবনির্মিত শহিদ মিনারে পুষ্পমাল্য অর্পনের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার (এমপি)।এসময় উপজেলা আওয়ামীলীগের সভাপতি হায়দার আলী শাহ্, সাধারন সম্পাদক,মুশফিকুর রহমান (বাবুল)সহ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে দিবসটি যথাযগ্য ময্যাদায় পালনের লক্ষ্যে ফুলবাড়ী উপজেলার বেতদীঘি ইউনিয়নে দলদলিয়া পথশিশু ও বুদ্ধি প্রতিবন্ধি বেসরকারী বিদ্যালয়ের ঝরে পড়া শিশু ও বুদ্ধি প্রতিবন্ধিদের নিয়ে প্রভাতফেরী শেষে বিদ্যালয়ের শহীদ মিনারে শহিদদে শ্রদ্ধা জানাতে পুষ্পমাল্য অর্পন করা হয় এবং বীর ভাষা শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। এ সময় দিনাজপুর জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সভাপতি আবুমুসা বিদ্যালয়ের দাতাপ্রতিষ্ঠাতা আইদুল ইসলাম,বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

আপনার অভিমত