সৈয়দপুর (নীলফামারী):  জেলায় সৈয়দপুরে ফুটপাথ দখলমুক্ত করতে দ্বিতীয় দিনে মঙ্গলবার (১৭ অক্টোবর) বুলডোজার ব্যবহার করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ বজলুর রশীদ ও পৌরসভার উদ্যোগে ওই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এ সময় যেসব দোকানি বারান্দা ও ছাদ বাড়িয়ে দিয়েছিলেন তারা নিজেরাই সরিয়ে নেন।

সৈয়দপুরে ফুটপাত দখলমুক্ত করতে এবার বুলডোজার

সূত্রটি জানায়, জনস্বার্থে ‘দখলমুক্ত ফুটপাত চাই, যানজটমুক্ত রাস্তা চাই’ ‘পথচারীদের জন্য ফুটপাত’ শীর্ষক পাঁচ দিনব্যাপী ক্যাম্পেইন চলে সৈয়দপুরে। সচেতনতামূলক ওই ক্যাম্পেইনটি চলে গত ১০ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত। উপজেলা প্রশাসন আয়োজিত ওই ক্যাম্পেইনে সহযোগিতা করে সৈয়দপুর পৌরসভা, সৈয়দপুর থানা ও ট্রাফিক বিভাগ, সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থী, ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষ।

এরপর উচ্ছেদ অভিযানে নামে সৈয়দপুর উপজেলা প্রশাসন ও সৈয়দপুর পৌরসভা। দ্বিতীয় দিনে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের মদিনা মোড় থেকে জিআরপি মোড় পর্যন্ত দুইধারের ফুটপাথ দখলমুক্ত করা হয়। এ সময় বাড়তি বারান্দা ও দোকান সরিয়ে নেওয়ার জন্য বুলডোজার ব্যবহার করা হয়। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ বজলুর রশীদ, সৈয়দপুর পৌরসভার পক্ষে প্যানেল মেয়র জিয়াউল হক জিয়া, কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ বজলুর রশীদ জানান, যে কোনো মূল্যে সৈয়দপুর শহরকে যানজটমুক্ত করতে হবে। আমরা ফুটপাত দখলমুক্ত করতে অভিযান শুরু করেছি। সবগুলো রাস্তা-ফুটপাত দখলমুক্ত না হওয়া পর্যন্ত এ অভিযান চলবে এবং সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হবে।

আপনার অভিমত