সকল ধরনের ক্রিকেট থেকে এ বি ডি ভিলিয়ার্স অবসরের ঘোষণা দিয়েছেন।

সাউথ আফ্রিকার প্রিটোরিয়ামের হাই-পার্ফমেন্স সেন্টার থেকে তিনি অবসরের ঘোষণা দেন।

অবসরের ঘোষণা দেবার সময় তিনি বলেন, ১৪ বছর আগে আমি একজন নার্ভাস ইয়াংস্টার হিসেবে এইখানে আসি – যখন প্রোটিয়াস স্কোয়াডে আমি প্রথম জায়গা পাই। আজকে একই জায়গায় দাড়িয়া আমি আপনাদের জানাতে চাই যে আমি সকল প্রকার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবার সিদ্ধান্ত নিয়েছি – যেটা এখন থেকেই কার্যকর হবে।  ১১৪টি টেস্ট ম্যাচ, ২২৮ ওয়ানডে ইন্টারন্যাশনাল এবং ৭৮টি টি-টুয়েন্টি ইন্টারন্যাশনাল খেলার পরে – এখন সময় অন্যদের এই জায়গাটিতে স্থান নেবার। আমার সময় ছিল – সত্য কথা বলতে – আমি এখন ক্লান্ত ।
এইটা অনেক কঠিন সিদ্ধান্ত। আমি এটা নিয়ে অনেক চিন্তা ভাবনা করেছি। আমি ভাল ক্রিকেট খেলা অবস্থাতেই অবসর নিতে চাই। ভারত এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে চমৎকার সিরিজের পরে – এখন আমি সরে যাওয়ার সঠিক সময় বলেই মনে করছি।
আমি প্রোটিয়াস টিমের কোন ফরম্যাটে কখন খেলব – সেটা ঠিক করা আমার জন্য ঠিক হবে না। আমার জন্য বিষয়টি এমনই – হয়ত আমি সব ফরম্যাটেই খেলব – অথবা কোন ফরম্যাটেই খেলব না।
আমি ধন্যবাদ জানাই আমার সহ খেলোয়ার – কোচিং স্টাফ এবং সাউথ আফ্রিকার ক্রিকেট বোর্ডকে এতদিন আমাকে সমর্থন করার জন্য।
আমার অবসর অন্যকোথাও থেকে বেশী আয় করার জন্য না। বরং এটা তেল ফুরিয়ে যাবার মত অবস্থা, যখন মনে হয় এখন আমার সরে যাওয়া উচিত। সবকিছুরই একটা শেষ আছে।
সাউথ আফ্রিকা এবং বিশ্বের সমস্ত ক্রিকেট সমর্থক – সবাইকে আন্তরিক ধন্যবাদ। আমার বাইরের দেশে খেলার কোন পরিকল্পনা নেই। বরং ঘরোয়া লীগে টাইটানসের জন্য খেলার আশা করি। এবং আমি ফাফ-ডুপ্লেসি এবং প্রোটিয়াসের অন্যতম সাপোর্টার হিসেবেই থাকব।

ধন্যবাদ।

during the 2015 ICC Cricket World Cup match between South Africa and Pakistan at Eden Park on March 7, 2015 in Auckland, New Zealand.

 

(রংপুর প্রতিদিন)

 

আপনার অভিমত